pbookonline@gmail.com

ইলেকট্রনিক গেমস এবং কমার্সিয়াল সেন্টারের মহামারি

0.00৳ 

শেয়ার করুন:

পূর্বপাঠ

“ইলেকট্রনিক গেমস এবং কমার্সিয়াল সেন্টারের মহামারি” বইটির ‘আমাদের কথা’ অংশ থেকে নেয়াঃ
আধুনিকতার ছোঁয়ায় আমরা যেমন জীবন উপভােগের নানান উপকরণ সহজেই পাচ্ছি, তেমনি তার জন্য আমাদের খেসারতও কম দিতে হচ্ছে না। মহামারি আকারে আমাদের সন্তানদের মধ্যে ছড়িয়ে পড়া ভিডিও গেমসের নেশা আর অক্টোপাসের মতাে ঘিরেধরা চারপাশের কমার্শিয়াল সেন্টার, শপিং মল, কমপ্লেক্সের ফিতনা-সমস্যাও আমাদের কম পােহাতে হচ্ছে না। কিন্তু আমরা কি অনুধাবন করতে পেরেছি সেই সমস্যা কতটা ভয়াবহ? সত্যি বলতে কি, এই বইয়ের কাজ হাতে না নিলে আমি নিজেও সেটা বুঝতে পারতাম না। বিশেষ করে ভিডিও গেমসের সমস্যা তাে ভয়াবহ আকার ধারণ করেছে। ভিডিও গেমসকে উপজীব্য করে যেভাবে আমাদের সন্তানদের মধ্যে ইসলামবিদ্বেষ, ভ্রান্ত আকীদা-বিশ্বাস আর দ্বীন বিনষ্টকারী নানান চিন্তা-চেতনা ঢুকিয়ে দেওয়া হচ্ছে তার সত্যিকারের চিত্র বইতে ফুটে উঠেছে; যা সত্যিই ভয়াবহ। অন্যদিকে শপিংমল, মার্কেটের আধিপত্য এবং আমাদের প্রজন্ম শপিং ম্যানিয়াক হয়ে ওঠা কীভাবে আমাদের দাম্পত্য জীবন এবং সামাজিক পরিবেশকে দূষিত করছে তারও একটা ভয়াবহ চিত্র এখানে তুলে ধরা হয়েছে। সেই সাথে ইসলামের আলােকে দুটো বিষয়কে চমৎকারভাবে বিশ্লেষণ করেছেন শাইখ সালেহ আল মুনাজ্জিদ। আমাদের এই বইটি মূলত শাইখের দুটি পুস্তিকার একীভূত রূপ।
The Epidemic of Electronic Games এবং The Rise of Commercial Centers: Problems and Solutions থেকে অনূদিত হয়েই বাংলায় রূপ নিয়েছে ইলেকট্রনিক গেমস এবং কমার্সিয়াল সেন্টারের মহামারি। দুজন অনুবাদক ছােটভাই শেইখ আসিফ এবং আশিকুর রহমান নিলয়ের ইংরেজি থেকে অনুবাদ শেষে সম্পাদনার কাজ হয়েছে কিছুটা। এরপর উস্তাদ আবদুল্লাহ আল মাসউদ এই মূল্যবান কাজের বাংলা সংস্করণটির শর’ঈ সম্পাদনা করেছেন। সমাজের সমস্যাগুলাে টার্গেট করা এবং সেটার সমাধানে ইসলামকে উপস্থাপন করার চেষ্টা থেকেই এই বইয়ের কাজ করা। ইসলাম বিনষ্টকারী যেকোনাে কিছু থেকে আমাদের ভবিষ্যৎ-প্রজন্ম, আমাদের পরিবারকে রক্ষা করা আমাদের ওপর এক মহান দায়িত্ব। কিন্তু দুঃখজনক হলেও সত্য, আজ আমরা সেই দায়িত্বপালনে অবহেলা তাে করছিই, স্রোতের সাগরে ভেসে যাওয়া আমাদের প্রজন্মকে তুলে আনার জন্যও তেমন কোনাে পদক্ষেপ আমাদের নেই। আমরা আমাদের রবের কাছে আন্তরিকভাবে চাই, আল্লাহ এই বইটি যেন বাংলা ভাষাভাষী পাঠকের উপকারে আসে। ঈমান বিনষ্টকারী ফিতনা থেকে আমাদের পরিবার, আমাদের সমাজ, আমাদের সন্তানরা যেন হেফাজতে থাকে। আমীন।

প্রোফাইল

Author

শাইখ মুহাম্মাদ সালেহ আল মুনাজ্জিদ

জন্ম : ৭ জুন, ১৯৬০। সৌদি আরবের একজন সালাফি পণ্ডিত, যিনি ইসলামকিউএ.ইনফো ওয়েবসাইট প্রতিষ্ঠার জন্য পরিচিত, যা সালাফি মানহাযের সাথে সঙ্গতিপূর্ণ প্রশ্নের উত্তর প্রদান করে। আল জাজিরা ইঙ্গিত দেয় যে, আল মুনাজ্জিদকে সালাফি আন্দোলনের একজন সম্মানিত পণ্ডিত বলে মনে করা হয়।[২] ইসলামকিউএ.ইনফো সালাফি দৃষ্টিভঙ্গি সমর্থনকারী সবচেয়ে জনপ্রিয় একটি ওয়েবসাইট এবং (নভেম্বর ২০১৫ হিসাবে) অ্যালেক্সা.কম অনুযায়ী সাধারণত ইসলামের বিষয় সম্পর্কে বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট (ওয়েবসাইট ছাড়াও এটি একটি ইসলামি সংগ্রহশালা)। সেপ্টেম্বর ২০১৭ এর শেষের দিকে, বিশ্বে মুসলিম নির্যাতনের বিরুদ্ধে কথা বলার কারণে সৌদি সরকার অন্যান্য বিখ্যাত পণ্ডিতদের সাথে আল মুনাজ্জিদকেও গ্রেফতার করেছিল। ২৫ জানুয়ারি ২০১৯ পর্যন্ত তার মুক্তির সংবাদ পাওয়া যায় নি।
পাঠকের রিভিউ

Reviews

There are no reviews yet.

Be the first to review “ইলেকট্রনিক গেমস এবং কমার্সিয়াল সেন্টারের মহামারি”

Your email address will not be published. Required fields are marked *

Shopping cart
We use cookies to improve your experience on our website. By browsing this website, you agree to our use of cookies.