pbookonline@gmail.com

কাদিয়ানী মতবাদ বোঝার সহজ উপায়

0.00৳ 

শেয়ার করুন:

পূর্বপাঠ

কিয়ামত পর্যন্ত একটি স্বতঃসিদ্ধ বিষয় হলো, রাসূল সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম সর্বশেষ নবী। তাঁর পর কোনো নবী বা ছায়া-নবী কিংবা ওহীবিহীন কোনো নবীর আসার প্রশ্নই আসে না। এটা আল্লাহ তাআলা কুরআন মাজীদে এবং নবীজীর হাদীসে অসংখ্যবার উল্লেখ করে দিয়েছেন।
এমনিভাবে মির্জা কাদিয়ানীর মতো শঠ ও ধোঁকাবাজ ব্যক্তি নবী তো দূরের কথা, প্রতিশ্রুত মাসীহ, ইমাম মাহদী, এমনকি সাধারণ মুমিন হওয়ারও যোগ্যতা রাখে না, এই বিষয়টিই কিতাবে সহজ ও সাবলীলভাবে উল্লেখ করেছেন শায়খ মনযুর নুমানী রহ.। তিনি মির্জা কাদিয়ানীর কিতাব থেকেই রেফারেন্স উল্লেখ করে চারটি মূলনীতির মাধ্যমে প্রমাণ করেছেন যে, মির্জা কাদিয়ানী ছিল একজন ধোঁকাবাজ, মিথ্যুক ও অত্যন্ত নীচ স্বভাবের লোক।
আরও সহজভাবে বললে, বইটিতে কাদিয়ানী মতবাদের অসারতা এবং মির্জা কাদিয়ানী কেন নবী হওয়ার যোগ্যতা রাখেন না, এই বিষয়টি চারটি মূলনীতির আলোকে সহজে উপস্থাপন করা হয়েছে। এবং এই মূলনীতিগুলো কোনো বানানো জিনিস নয়; বরং মির্জা কাদিয়ানীর রচিত কিতাব থেকেই পেশ করা হয়েছে।
একজন সাধারণ ব্যক্তিও এই বইটি পড়লে খুব সহজেই কাদিয়ানী মতবাদের অসারতা বুঝতে পারবেন ইনশাআল্লাহ। এক বৈঠকে পড়ার মতো বই এটি।
কাদিয়ানীদের অমুসলিম ঘোষণা দেয়ার জন্য যুগ-যুগ ধরে ধর্মপ্রাণ মুসলমানগণ আপ্রাণ চেষ্টা করে যাচ্ছেন। আশা করি এ বইটি তাঁদের সেই বরকতময় আন্দোলনের অন্যতম হাতিয়ার হয়ে উঠবে ইনশাআল্লাহ।

প্রোফাইল

Author

শায়খ মনযুর নুমানী রহ

তিনি ১৯২৭ সালে দারুল উলুম দেওবন্দ থেকে স্নাতক হন। সেখানে তিনি আনোয়ার শাহ কাশ্মীরির অধীনে হাদীস অধ্যয়ন করেন। তিনি চার বছর দারুল উলূম নদওয়াতুল উলামায় শায়খুল হাদিসের পদে অধিষ্ঠিত ছিলেন এবং আবুল হাসান আলী নদভীর ঘনিষ্ঠ সহযোগী ছিলেন। ১৯৪১ সালে জামায়াতে ইসলামীর প্রতিষ্ঠাতা সদস্য হিসেবে তিনি এই দলের উপ-আমির নির্বাচিত হন। তিনি আবুল আলা মওদূদীর দ্বিতীয় স্থানে ছিলেন। ১৯৪২ সালে মওদুদীর সাথে মতবিরোধের পরে তিনি সংগঠন থেকে পদত্যাগ করেন। এরপরে তিনি মুহাম্মদ ইলিয়াস কান্ধলভির তাবলীগী জামায়াতে যুক্ত হন। তিনি দারুল উলূম দেওবন্দের মজলিসে শূরা ও মজলিসে আমিলাহ (কার্যনির্বাহী পরিষদ) -এ দায়িত্ব পালন করেছিলেন এবং মুসলিম ওয়ার্ল্ড লীগের সদস্য ছিলেন।
পাঠকের রিভিউ

Reviews

There are no reviews yet.

Be the first to review “কাদিয়ানী মতবাদ বোঝার সহজ উপায়”

Your email address will not be published. Required fields are marked *

Shopping cart
We use cookies to improve your experience on our website. By browsing this website, you agree to our use of cookies.